রবিবার, ২০ জুন ২০২১, ০৯:৪৪ পূর্বাহ্ন

কুমারখালীতে বেড়েছে সিগারেট চোর, আতংকে ব্যবসায়ীরা

কুষ্টিয়া প্রতিনিধি / ৩৮ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ২০ জুন ২০২১, ০৯:৪৪ পূর্বাহ্ন

২০২১-২০২২ অর্থবছরের নতুন বাজেটে বেড়েছে অনান্য দৈব্য মূল্য সাথে সিগারেটের দাম ও।সারা দেশে সিগারেটের দাম বেড়ে যাওয়ায় কুমারখালীতে সিগারেট চোরের আতংকে ব্যাবসায়ীরা।

রয়েছে নৈশ্য প্রহরী, একাধিক স্তরের সিসি ক্যামেরা ও নিয়মিত পুলিশী টহল। তবুও কুষ্টিয়ার কুমারখালীতে এক ভোরে পাঁচ দোকানে অবিনব কায়দায় চুরির ঘটনা ঘটেছে। তবে চোরদের লক্ষ্য ছিল শুধু সিগারেট। তাইতো পাঁচ দোকানের মধ্যে চারটি দোকানে প্রায় তিন লক্ষ ৬১ হাজার ২৮০ টাকার সিগারেট চুরি হয়েছে। এছাড়াও নগদ চুরি যায় এক লক্ষ ৯৫ হাজার পাঁচশ।

ঘটনাটি গত মঙ্গলবার ভোরে কুমারখালী থানামোড় থেকে দুইশ মিটার উত্তর – পূর্বে স্টেশন বাজার ও উপজেলা রোডে ঘটেছে। স্থানীয়রা বলছেন, সাম্প্রতিক বাজেটে দাম বৃদ্ধি, চাহিদা থাকায় ও পরিবহন সহজলভ্য হওয়ায় অন্যান্য মালামাল রেখে শুধু সিগারেট চুরি করেছে চোর চক্র।

অপরদিকে পর্যাপ্ত নিরাপত্তার থাকা শর্ত্ত্বেও ভোররাতে পাঁচটি দোকানে চুরি। এমন চুরির ঘটনা অন্যান্য ব্যববসায়ীদের মাঝে আতঙ্ক সৃষ্টি করেছে। দোকান ও মালের নিরাপত্তাহীনতায় ভুগছে ব্যববসায়ীরা।

ব্যববসায়ীদের সাথে কথা বলে জানা যায়, মঙ্গলবার (৮ জুন) ভোররাতে ভারি বর্ষণের সাথে বজ্রপাত ছিল। নৈশ্য পাহাড়াদারেরা চলে যায় বাসায়। সেই সুযোগে কুমারখালীর স্টেশন বাজার ও উপজেলা রোডের ৪ দোকানের সাটার ভেঙে বিভিন্ন ব্র্যান্ডের প্রায় তিন লক্ষ ৬১ হাজার ৭৮০ টাকার সিগারেট, নগদটাকা সহ প্রায় পাঁচ লক্ষ ৫৭ হাজার ২৮০ টাকা চুরি করে চোর চক্র। এছাড়াও ওই সময় একই এলাকায় একটি ডিমের দোকানে ৫ থেকে ৬ হাজার টাকা চুরি হয় সাটার ভেঙে।

এদিকে অবিনব কায়দায় ভোররাতে এতগুলো দোকানে চুরির ঘটনায় আতঙ্ক বিরাজ করছে অন্যান্য ব্যববসায়ী ও দোকানিদের মধ্যে। সিসি ক্যামেরার ফ্রুটেজ দেখে চোর সনাক্ত করে চোর গুলোকে উপযুক্ত শাস্তির দাবি জানিয়েছে স্থানীয় ব্যববসায়ীরা।

ঘটনার সত্যতা স্বীকার করে কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ কামরুজ্জামান তালুকদার বলেন, কয়েকটি দোকানে চুরি হয়েছে। সিসি ক্যামেরায় চোর দেখা যাচ্ছে। সনাক্ত করে ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর