রবিবার, ২০ জুন ২০২১, ০৯:১২ পূর্বাহ্ন

রাজশাহী মেডিক্যালে এক দিনে ১৬ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক / ২২ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ২০ জুন ২০২১, ০৯:১২ পূর্বাহ্ন
রাজশাহী মেডিক্যাল, করোনা, মৃত্যুর রেকর্ড, www.Daily Nayadiganta.com,

রাজশাহী মেডিক্যালে একদিনে সর্বোচ্চ ১৬ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল ১০টা পর্যন্ত ২৪ ঘণ্টায় এই মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১০ জন। করোনা উপসর্গে মারা গেছেন ছয়জন। রামেক কর্তৃপক্ষ খবরটি নিশ্চিত করেছে।হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস শুক্রবার সকালে বলেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গে মারা গেছেন ছয়জন। এই ১৬ জনের মধ্যে করোনার ‘হটস্পট’ চাঁপাইনবাবগঞ্জের ৯ জন, রাজশাহীর ৬ জন, নওগাঁর ১ জন রয়েছেন। তাদের মধ্যে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) পাঁচজন, ৩ ও ২৫ নম্বর ওয়ার্ডে তিনজন করে, ২২ ও ২৯ নম্বর ওয়ার্ডে দুজন করে এবং ৩৯ নম্বর ওয়ার্ডে একজন মারা গেছেন। হাসপাতাল থেকে তাদের লাশ স্বাস্থ্যবিধি মেনে দাফনের পরামর্শ দেয়া হয়েছে।হাসপাতাল সূত্রে জানা গেছে, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ঈদের পর থেকে উদ্বেগজনক হারে বাড়ছে মৃত্যু। মে মাসের শেষ সপ্তাহ থেকে এই সংখ্যা আশঙ্কাজনকভাবে বেড়েছে। শুধু গত ২৪ মে দুপুর থেকে ৪ জুন পর্যন্ত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৯৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা সংক্রমিত ছিলেন ৫৬ জন। অন্যরা করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। এর মধ্যে গত ২৪ মে ১০ জন, ২৫ মে ৪ জন, ২৬ মে ৪ জন, ২৭ মে ৪ জন, ২৮ মে ৯ জন, ৩০ মে সর্বোচ্চ ১২ জন, ৩১ মে ৪ জন, ১ জুন ৭ জন, ২ জুন ৭ জন, ৩ জুন ৯ জন ও গত ২৪ ঘণ্টায় ১৬ জন মারা গেলেন।

হাসপাতালের বিছানা প্রায় শেষ
হাসপাতালে প্রতিদিনই উদ্বেগজনক হারে বাড়ছে করোনা রোগী ও করোনা উপসর্গের রোগী। হাসপাতালে গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৩২ জন। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ১৫ জন, রাজশাহীর ১৩ জন, নওগাঁর ৩ জন ও নাটোরের ১ জন রয়েছেন। এ নিয়ে আজ সকাল ১০টা পর্যন্ত ভর্তি আছেন ২২৫ জন রোগী।

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, হাসপাতালে করোনা ইউনিটে মোট বিছানা ২৩২টি। এর মধ্যে আজ সকাল ১০টার মধ্যেই ২২৫ জন রোগী ভর্তি আছেন। যেকোনো সময় বাকি সিটগুলো ফুরিয়ে যাবে।

এ ব্যাপারে হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস বলেন, যাঁদের অক্সিজেন স্যাচুরেশন কম, অবস্থা খারাপ, তাদেরই হাসপাতালে ভর্তি নেয়া হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর